মহাখালীতে বিএসটিআই’র অভিযান, ৪০ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর মহাখালীতে অনিয়মের অভিযোগে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে দুটি মামলা দায়েরপূর্বক জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এর আগে রোববার ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা। 

অভিযানে মহাখালীর ওয়ারলেস গেটের প্রাইম সুইটস এন্ড বেকারিকে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বৈধ সিএম লাইসেন্স এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী পণ্য মোড়কজাত সনদ গ্রহণ ব্যতিত মোড়কজাতকৃত ‘ফার্মেন্টেড মিল্ক (টক ও মিষ্টি দই), পাউরুটি, বিস্কুট, চানাচুর’ ইত্যাদি পণ্য বিক্রি, বাজারজাতের অপরাধে যথাক্রমে টাকা ৩০ হাজার ও ১০ হাজার টাকাসহ সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে সিএম লাইসেন্স ও মোড়কজাত সনদ গ্রহণপূর্বক বৈধ ভাবে ব্যবসা পরিচালনার পরামর্শ প্রদান করা হয়। 

এছাড়া, আজোয়া বেক এন্ড পেস্ট্রি নামীয় প্রতিষ্ঠানটির ‘বিস্কুট’ পণ্যের লাইসেন্স থাকলেও পণ্যটির সকল ভ্যারিয়েন্টের লাইসেন্স না থাকায় তাদের ভ্যারিয়েন্টসমূহের লাইসেন্স দ্রুততম সময়ের মধ্যে করে বৈধ ভাবে ব্যবসা পরিচালনার পরামর্শ দেয়া হয়। 

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) মো. ফরহাদুর রহমান রিপন ও পরিদর্শক (মেট) মো. মোশাররফ হোসেন।